প্রিয়তম
- মুহাম্মদ রাইস উদ্দিন ০৩-০৫-২০২৪

তুমি আমার স্বপ্ন পুরীর অজানা
অপরূপা রাজকুমারী ।
কোন দিন দেখিনী তোমাকে
তবু হৃদয় পাতায় তোমার ছঁবি
কেবলই আঁকতে চেষ্টা করি।
মনের সবটোকুন মাধুরী মিশিয়ে
তোমার সুন্দর মূখশ্রী
ফুটিয়ে তুলতে চাই
অনুভবের তুলি দিয়ে ।
লাল বেগুনী সবুজ আরও
যত রঙ আছে ! সবকটি রঙ দিয়ে
সাজাবো তোমাকে ।
পৃথিবীর আকাশে আজ
চাঁদ উঠেছে নব যৌবনে !
রূপালী আলোর ঝলকে
ভূবন আজ আলোকিত ।
আমার আকাশের চাঁদ
যোজন যোজনের অশুভ
কালো মেঘে ঢাকা পড়েছে ।
জানি না কবে মেঘের আড়াল থেকে
উঁকি দিয়ে বলবে ”
এস আমার এই আলোর সমুদ্রে
স্নানকরে ধন্যকর ! হও পূতপবিত্র ।
সেই মহা স্নানের অপেক্ষা যেন মহাকাল অশেষ !
নিয়তি কেবলই আমাকে চিৎকার করে বলছে ”
অপেক্ষা, একটু ধর্য্য !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

BABU
১১-০২-২০১৭ ১৯:১৬ মিঃ

অসাধারন কবি।।আমার প্রোফাইল ঘুরে আসার দাওয়াত থাকলো।।।